Breaking News

উন্নত জাতি গঠনে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখতে হবেঃ এমপি বাবু

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ খুলনা ৬ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আক্তারুজ্জামান বাবু বলেছেন, শিক্ষা ছাড়া উন্নত জাতি গঠন সম্ভব নয়। এ জন্য শেখ হাসিনা সরকার শিক্ষা ব্যবস্থা প্রবর্তন সহ শিক্ষার উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে। তিনি বলেন, বঙ্গবন্ধু যেমন এদেশের হাজার হাজার শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করেছিলেন, তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করে শিক্ষা ক্ষেত্রে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এমপি বাবু বলেন, শেখ হাসিনা সরকার শুধু শিক্ষা বান্ধব নয় শিক্ষক বান্ধবও বটে। শিক্ষা ব্যবস্থা প্রবর্তন, ডিজিটালাইজ করা, উপবৃত্তি প্রদান, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, প্রতিষ্ঠান বহুমুখীকরণ এবং কারিগরি শিক্ষাকে অধিক গুরুত্ব দেওয়ায় একদিকে যেমন শিক্ষার মান বেড়েছে অপরদিকে শিক্ষার হারও বেড়েছে। তিনি বলেন, প্রতিযোগিতাময় বিশ্বে সমানভাবে এগিয়ে যাওয়ার জন্য কারিগরি এবং গুণগত শিক্ষার কোন বিকল্প নাই। এ জন্য আমাদের গতানুগতিক শিক্ষা ব্যবস্থা থেকে বেরিয়ে এসে সময় উপযোগী শিক্ষা ব্যবস্থাকে গুরুত্ব দিতে হবে। তিনি উন্নত জাতি গঠনে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।

বৃহস্পতিবার সকালে শিক্ষক দিবস উপলক্ষে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এমপি বাবু এসব কথা বলেন। এর আগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদযাপন কমিটির আহবায়ক ও পাইকগাছা সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ওসি (তদন্ত) রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শেখ শাহাজান আলী।

সহকারী অধ্যাপক ময়নুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল কালাম আজাদ, অধ্যক্ষ রবিউল ইসলাম, হাবিবুল্লাহ বাহার, মোয়াজ্জেম হোসেন শিকদার, আজহার আলী, একাডেমীক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী, উপাধ্যক্ষ ত্রিদিব নাথ, প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ দে, রহিমা আক্তার শম্পা, আব্দুর রহমান, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার ও প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *