Breaking News

কলারোয়া পৌর প্রেসক্লাবের নিন্দা ও গ্রেপ্তারকৃত সাংবাদিকের মুক্তি দাবি

প্রেস বিজ্ঞপ্তি: তথ্যগত ভুল সংবাদ প্রকাশের জের ধরে একজন সাংবাদিককে ভোরবেলায় যেভাবে তুলে নিয়ে গ্রেপ্তার ও মামলা দেওয়ার ঘটনা ঘটেছে তাতে গভীর উদ্বেগ এবং নিন্দা জানিয়েছেন কলারোয়া পৌর প্রেসক্লাবের নেতৃবৃন্দ। সংগঠনটি গ্রেপ্তারকৃত সাংবাদিককে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন।

কলারোয়া পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভার পত্রিকার সংবাদদাতা সাংবাদিক জুলফিকার আলী এক বিবৃতিতে বলেন, সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে তাঁর বাসা থেকে বুধবার ভোর চারটার দিকে সিআইডি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।

পরে বলা হয়েছে, ওই সংবাদের কারণে মামলা দায়ের হয়েছে। কে, কিভাবে, কখন, মামলা দায়ের করলো, তা পরিস্কার নয়। ভুল সংবাদের কারণে প্রেস কাউন্সিলে যাওয়া যেতো। তা না করে যেভাবে গ্রেপ্তারের ঘটনাটি ঘটেছে, তাতে মনে হতে পারে একজন বড় অপরাধীকে ধরার অভিযান চালানো হয়েছে।

সংবাদ প্রকাশের দায় শুধুমাত্র সংশ্লিষ্ট সাংবাদিকের নয়, ওই সংবাদ মাধ্যমের পরিচালনা-ব্যবস্থাপনার সাথে যুক্তরাও এর জন্যে দায়ী। এক্ষেত্রে শুধুমাত্র সাংবাদিককে গ্রেফতার করা একপেশে মনোভাবের পরিচায়। অবিলম্বে গ্রেফতারকৃত সাংবাদিককে মুক্তি দেওয়া হোক এবং প্রতিবেদনের যথার্থতা বিচারের জন্য প্রেস কাউন্সিলে যাওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *