Breaking News

কেসিসির সাবেক মেয়র মরহুম শেখ তৈয়েবুর রহমান স্মরণে নাগরিক শোক সভা অনুষ্ঠিত

kcc (14-1-16)খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৩টায় নগর ভবন চত্বরে খুলনার উন্নয়নের রূপকার, বিশিষ্ট রাজনীতিক, বীর মুক্তিযোদ্ধা, খুলনা সিটি কর্পোরেশনের সাবেক সফল মেয়র মরহুম শেখ তৈয়েবুর রহমান স্মরণে নাগরিক শোক সভা অনুষ্ঠিত হয়।

কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সাবেক সংসদ সদস্য ভাষা সৈনিক এম নুরুল ইসলাম দাদু ভাই।

প্রধান অতিথির বক্তৃতায় এম নুরুল ইসলাম দাদুভাই সাবেক মেয়র মরহুম শেখ তৈয়েবুর রহমান-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি মহৎ গুণের অধিকারী সর্বগুনে গুনান্বিত মানুষ ছিলেন। উদয়াস্ত পরিশ্রম করে তিনি খুলনাকে সমৃদ্ধ নগরী হিসেবে গড়ে তুলেছেন।

খুলনার যে দিকে তাকাই তৈয়েবুর রহমানের কীর্তি আমাদের চোখের সামনে রয়েছে। কবিতার পংক্তি তুলে ধরে তিনি শেখ তৈয়েবুর রহমানের স্মৃতির উদ্দেশ্যে বলেন, নয়ন সম্মুখে তুমি নাই, তবু নয়নের মাঝখানে নিয়েছ যে ঠাই।

দাদুভাই বলেন, শেখ তৈয়েবুর রহমান উন্নয়ন প্রচেষ্টার পাশাপাশি মানুষকে অকাতরে দান করেছেন। বিশাল হৃদয়ের এই মানুষটির কাছ থেকে কেউ খালি হাতে ফিরে যায়নি।

নগরবাসীর কল্যাণে খুলনা কলেজিয়েট গার্লস স্কুল, বাইতুন নূর জামে মসজিদ কমপ্লেক্স, সুরম্য নগর ভবন সহ শেখ তৈয়েবুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত বিভিন্ন প্রতিষ্ঠানের কথা তিনি তুলে ধরেন এবং তাঁর এ অমর কীর্তি যুগ যুগ ধরে খুলনাবাসী স্মরণ করবে।

সভাপতির বক্তৃতায় কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ বলেন, শেখ তৈয়েবুর রহমানের মৃত্যুর ঘটনা আমাদের মাঝে গভীর শূন্যতার সৃষ্টি করেছে। বিশাল হৃদয়ের এই মানুষটির শূন্যতা কখনো পূরণ হবার নয়। তিনি ছিলেন আমাদের মাঝে এক উজ্জ্বল তারকা। যে তারকা আজীবন খুলনাবাসীকে পথের দিশা দিয়েছে। ভারপ্রাপ্ত মেয়র মরহুম এই কর্মবীরের রুহের মাগফেরাত করেন।

শোক সভা পরিচালনা করেন কেসিসি’র প্যানেল মেয়র ও নাগরিক শোকসভা আয়োজক কমিটির আহবায়ক শেখ হাফিজুর রহমান হাফিজ, কমিটির সদস্য সচিব কাউন্সিলর শেখ মোঃ গাউসুল আযম,  কাউন্সিলর কে এম হুমায়ুন কবীর ও নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান।

শোক সভায় অন্যান্যের মধ্যে মরহুম শেখ তৈয়েবুর রহমানের সহধর্মীনী মিসেস লায়লা রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ অসীত বরণ ঘোষ, অধ্যক্ষ মুজিবর রহমান, সাবেক সংসদ সদস্য শেখ মুজিবুর রহমান ও ডা. গাজী আব্দুল হক, এ্যাড. এস এম মঞ্জুরুল আলম, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ-জামান, এ্যাড. লতিফুর রহমান লাবু, বিশিষ্ট উন্নয়নকর্মী রফিকুল ইসলাম খোকন, কেসিসি’র কাউন্সিলর আশফাকুর রহমান কাকন, সাবেক কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মামুন, শেখ ইউনুস আলী, কেসিসি’র অফিসার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সভাপতি ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ নাজমুল ইসলাম, সমাজসেবক আমির এজাজ খান, কেসিসি ঠিকাদার কণ্যাণ সমিতির সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, কেসিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জ্বল কুমার সাহা, কেসিসি এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি মোঃ সোবহান আলী  প্রমুখ বক্তৃতা করেন। শোখ সভায় কেসিসি’র প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী সহ শিক্ষাবিদ, রাজনীতিক, সাহিত্যিক সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে মরহুম শেখ তৈয়েবুর রহমান-এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন খুলনা জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাও: গোলাম কিবরিয়া। পরে সাবেক এ সফল মেয়রের জীবনীর ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। প্রামাণ্য চিত্রটি পরিচালনা করেন মোঃ মনিরুজ্জামান রহিম ও কন্ঠ দেন গোলাম মোস্তফা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *