Breaking News

ঘাটভোগ ইউনিয়ন ভূমি অফিসে জলাবদ্ধতার কারণে সেবা পাচ্ছেনা জনগণ

রূপসা প্রতিনিধিঃ ঘাটভোগ ইউনিয়ন ভূমি অফিসে জলাবদ্ধতার কারণে সেবা পাচ্ছেনা জনগণ। রাজস্ব হারাচ্ছে সরকার। একটু বৃষ্টি হলেই এভাবে পানি জমে চলাছলের অনুপযোগী হয়ে পড়ে অফিসের রাস্তাটি। পানি থেকে বাচতে করদিতে আসছেনা অনেকেই। অনলাইনে জমির রাজস্ব গ্রহণ করার কারণে প্রতিটি সেবা গ্রহণকারী নাগরিকের স্ব-শরীরে ভুমি অফিসে উপস্থিত হয়ে জমির রাজস্ব প্রদান করতে হয়। একারণে চরম ভোগান্তির শিকার হচ্ছে নারী এবং বৃদ্ধ করদাতারা।

অন্যান্য সেবা গ্রহণ কারিরা ও বঞ্চিত হচ্ছে সরকারের ভুমিসেবা থেকে। তাছাড়া ভুমি অফিসের পাশেই আলাইপুর খাদ্য গুদাম। যেখানে রূপসা উপজেলার সকল জনসাধারনের খাবার মজুদ থাকে যে কোন মুহুর্তে গুদামে পানি ঢুকে নষ্ট হতে পারে হাজার টন চাউল। এছাড়া ভুমিঅফিস থেকে রাজস্ব আয় করে সরকার। এবং তৃনমূল পর্যায় সরকারি সেবা পৌছে দেয়। অথচ বছরের পর বছর মানুষ চরম ভোগান্তিতে রয়েছে এ ব্যাপারে কর্তৃপক্ষের কোন পদক্ষেপ নাই।

ভুমি অফিসে যাতায়াতের জন্য লক্ষ লক্ষ টাকা ব্যয়ে ঢালাই রাস্তা ও কোটি টাকা ব্যয়ে অফিস ভবন নির্মান করেছে সরকার। সরকারের এ উন্নয়নের পরিকল্পনা ছিল করদাতা জনগোষ্ঠির সেবাকরা। অথচ মাত্র ১৫/২০ হাজার টাকা ব্যয়ে একটি ড্রেন নির্মান করলেই পানি নিষ্কাশন সম্ভব। স্থানীয় প্রসাশন বিষয়টি বিবেচনায় নিলেই জনদুর্ভোগ লাগব হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিমের নিকট জানতে চাইলে তিনি বলেন ভূমি অফিসের জলাবদ্ধতার ব্যাপারে অমি অবগত আছি এবং জনদুর্ভোগ লাঘবের জন্য দ্রুত পদক্ষেপ গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *