Breaking News

জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই-সিটি মেয়র

Kcc (23-11-15)খুলনা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ বলেছেন, কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে নতুন প্রজন্মকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে হবে। জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার সহজলভ্য করতে নগরীর গুরুত্বপূর্ণ পরিসর সমূহ সোস্যাল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। প্রথম ধাপে নগরীর শহীদ হাদিস পার্ক ওয়াইফাই জোন হিসেবে গড়ে তোলা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

ভারপ্রাপ্ত মেয়র আজ সোমবার বিকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে ডিজিটাল সেন্টার নারী উদ্যোক্তাদের জন্য ‘‘উইমেন সার্ভিস ইঞ্জিনিয়ার তৈরী’’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচীর সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। এটুআই প্রোগ্রাম প্রধানমন্ত্রীর কার্যালয়, খুলনা সিটি কর্পোরেশন ও মাইক্রোসফট বাংলাদেশ যৌথভাবে দু’দিন ব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে।

খুলনা সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও আইসিটি স্থায়ী কমিটির সভাপতি মোঃ মাহবুব কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা গোকুল কৃষ্ণ ঘোষ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কেসিসি’র নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন শেখ, আইসিটি ম্যানেজার হাসান হাসিবুল হক, কম্পিউটার প্রশিক্ষক মেহেদী হাসান, প্রশিক্ষাণার্থী সাহিদা আক্তার হীরা প্রমুখ বক্তৃতা করেন।

ভারপ্রাপ্ত মেয়র প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে প্রতিটি ওয়ার্ডে তথ্য প্রযুক্তির প্রসার ঘটানোর পাশাপাশি নগর তথ্য ও সেবা কেন্দ্রসমূহ সমৃদ্ধ করার আহবান জানান। পরে তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

এর আগে বেলা ১১টায় ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাস খুলনা বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রস্তুতি সম্পর্কে আলোচনার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফায়েক-উজ-জামান এর সাথে সাক্ষাত করেন। এছাড়া তিনি কেসিসি কর্তৃক রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পরিচ্ছন্নতা কার্যক্রম সহ সার্বিক ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করেন। ভারপ্রাপ্ত মেয়র মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে আয়োজিত কর্মসূচী সাফল্যমন্ডিত করতে কেসিসি’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে বলে উপাচার্যকে অবহিত করেন। এ সময় খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা সিটি কর্পোরেশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র সমাবর্তন অনুষ্ঠানের প্যান্ডেল সহ প্রস্তুতিমূলক কর্মকান্ড ঘুরে ঘুরে দেখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *