Breaking News

ডুমুরিয়ায় শিক্ষার ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা

20160115_135550000 copyডুমুরিয়ায় দলিত ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির জীন মান উন্নয়নের শিক্ষার ভুমিকা বিষয় এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বে-সরকারী মানব উন্নয়ন সংস্থা ধ্রুব খালিশপুরের উদ্যোগে শুক্রবার সকালে ব্যায়াম ল্যাবরেটরি স্কুলে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধ্রুবর সংস্থার নির্বাহী প্রধান মি. উত্তম দাস।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যদেন শিক্ষাবিদ গোপার কৃষ্ণ সরকার। বিশেষ অতিথির বক্তব্যদেন আমেরিকার ডিরেক্টর অব স্পিক আপ মি. ট্রয় এন্ডারসন। প্রধান অতিথি তার বক্তবে দলিত সমাজের মানুষের পাশে দাড়ানোর প্রতিশ্রুতি দিয়ে বলেন তাদের সামাজিক উন্নয়নে তিনি সর্বদা সচেষ্ট। তিনি বাল্য বিবাহ প্রতিরোধে সর্বাগ্রে মেয়েদের এগিয়ে আশার আহবান জানান।

দলিত জনগোষ্ঠির জীবন মান উন্নয়নের সকলকে একসাথে কাজ করার আহবান জানান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্যদেন প্রকল্প পরিচালন মিসেস রেখা মারীয়া বৈরাগী, সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল, লিগ্যাল এ্যাডভাইজার অপর্না রায়, শিক্ষা সমন্বয়কারী মুক্তি দাস, প্রোগ্রাম অফিসার শিবু পদ দাস, সুপারভাইজার মো: মাসুম বিল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন এলাকার দেড় শতাধিক দলিত ছাত্রীকে শিক্ষা  উপকরণ টিউশন ফিস প্রদান করা হয়। শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

-আব্দুল লতিফ মোড়ল, ডুমুরিয়া, খুলনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *