Breaking News

নগরীর নতুন বাজারে এলজিইডি কর্তৃক নির্মিত ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট কেসিসির অনুকূলে হস্তান্তর

kcc (25-1-16) নগরীর নতুন বাজারে এলজিইডি কর্তৃক নির্মিত ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট খুলনা সিটি কর্পোরেশনের অনুকূলে হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার বিকাল ৪টায় নগর ভবনে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ-এর উপস্থিতিতে এলজিইডি-খুলনার নির্বাহী প্রকৌশলী রকিব-উল-আলম ও কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফ নাজমুল হাসান হস্তান্তর দলিলে স্ব স্ব সংস্থার পক্ষে স্বাক্ষর করেন।

পরে এলজিইডি’র কর্মকর্তাগণ স্বাক্ষরিত দলিলটি আনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত মেয়রের হাতে তুলে দেন।

এ সময় কেসিসি’র কাউন্সিলর মাহবুব কায়সার, ওয়াহেদুর রহমান দিপু, প্রধান নির্বাহী কর্মকর্তা গোপাল কৃষ্ণ ঘোষ, এলজিইডি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রতন কুমার দে, কেসিসি’র ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, আব্দুল আজিজ, জাহিদ হোসেন শেখ, কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

হস্তান্তরকালে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র বলেন, রপ্তানীযোগ্য চিংড়ি প্রক্রিয়াজাতকরণ ও সংশ্লিষ্ট অঞ্চলের পরিবেশ সুরক্ষায় ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের গুরুত্ব অপরিসীম।

চিংড়ি সহ হিমায়িত খাদ্য রপ্তানী বৃদ্ধি এবং চিংড়ি অবতরণ ও প্রক্রিয়াজাতকরণ এলাকার পরিবেশ সুরক্ষার লক্ষ্যে সরকার প্লান্টটি স্থাপন করেছে। খুলনা সিটি কর্পোরেশন যথাযথভাবে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের রক্ষণাবেক্ষণ সহ প্রকল্পটির লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে প্রচেষ্টা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, এলজিইডি মাঝারি শহর অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২ এর আওতায় ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণপূর্বক এর মালিকানা, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত দায়িত্ব কেসিসি’র ওপর ন্যাস্ত করার অভিপ্রায় ব্যক্ত করে। বিষয়টি কেসিসি’র সাধারণ সভায় উত্থাপন করা হয় এবং সর্বসম্মতিক্রমে প্লান্টটি কেসিসি কর্তৃক গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *