Breaking News

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের ধর্মঘট

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের ধর্মঘটে সাধারণ রোগীদের চরম ভোগান্তি পেতে হয়েছে। শিশু সন্তান সহ মুমুর্ষ রোগীরা চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হয়েছে বাড়িতে। খুলনা আবু নাসের হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ নিশাত আব্দুল্লাহ’র উপর হামলার প্রতিবাদে খুলনা বিএমএ’র কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ধর্মঘট পালন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকরা।

ধর্মঘট পালন করায় জরুরী বিভাগ বাদে স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি, ইনডোর সহ হাসপাতালের সকল বিভাগের কার্যক্রম বন্ধ ছিল। এমনকি কোন চিকিৎসকরা চেম্বারে বসেননি। ফলে হাসপাতালে আসা সাধারণ রোগীদের চরম ভোগান্তি হয়। শুধু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নয় স্বাস্থ্য বিভাগের আওতাধীন উপজেলার প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ ছিল।

গজালিয়া গ্রামের রহিমা বেগম জানান, অনেক দূর থেকে শিশু সন্তানের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলাম। হাসপাতালে এসেই দেখি চিকিৎসকরা ধর্মঘট পালন করছে। সরল গ্রামের মাসুম বিল্লাহ জানান, আমার নবজাতক শিশুর জন্য হাসপাতালে গিয়ে চিকিৎসা ছাড়াই ফিরে আসতে হয়েছে। গদাইপুর গ্রামের করিম মোড়ল জানান, মারাত্মক অসুস্থ্যতা নিয়ে হাসপাতালে এসে চিকিৎসকদের ধর্মঘটের কারণে চরম ভোগান্তি পেতে হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, খুলনার একজন চিকিৎসকের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে ২৪ ঘন্টা ধর্মঘট পালন করা হয়েছে। তবে জরুরী বিভাগ খোলা ছিল বলে উপজেলা স্বাস্থ্য বিভাগের এ কর্মকর্তা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *