Breaking News

প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলাতে সমাবেশ করে গণসচেতনতা গড়ে তুলতে হবে -মুহাম্মদ মিজানুর রহমান

14-7-2016.3 copyখুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলাতে সমাবেশ করে গণসচেতনতা গড়ে তুলতে হবে। প্রত্যেকের যার যার অবস্থান থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদ রুখতে জনমত গড়ে তোলার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন । এতে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

তিনি বলেন, দলমত নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজ করবো। আগামী প্রজন্মের জন্য আমরা একটি উদাহরণ সৃষ্টি করতে চাই, যাতে এই দেশ শাšিতর আবাসস্থলে পরিণত হয়।

সভায় অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, খুলনা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিসুর রহমান বিশ্বাস, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহবুব হাকিম, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ ফায়েক উজ্জামান, অতিরিক্ত ডিআইজি একরামুল হাবিব, খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান, খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম।

এ সময় রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার, মসজিদের ইমাম, স্কুল-কলেজ-মাদ্রাসার প্রধানগণ, সুশীল সমাজের প্রতিনিধি এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় আগামী ২০ জুলাই সকাল ১০টায় শহীদ হাদিস পার্কে দলমত-ধর্ম নির্বিশেষে সকলের অংশগ্রহণে সমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। এতে অংশগ্রহণকারীরা দুস্কৃতিকারীদের বিরুদ্ধে জনমতের শপথ নেবেন।

জুমার নামাজের খুতবায় ইসলামের শান্তির বাণী ও আদর্শ প্রচার করতে হবে, প্রত্যেক পরিবারের অভিভাবকরা সন্তানদের দিকে মনোযোগী হবে, শিক্ষকরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিষয়ে খোঁজ রাখবেন, শহরের গুরুত্বপূর্ণ স্থানে সিসি টিভি স্থাপন করা হবে এবং কমিউনিটি পুলিশ ও বিভিন্ন এলাকার বাসিন্দারা নিজ নিজ ক্ষেত্রে অপরিচিত ব্যক্তিদের বিষয়ে সচেতন থাকার বিষয়ে সিদ্ধান্ত হয়। এ ছাড়া সন্ত্রাস বিরোধী কমিটি জোরদার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *