Breaking News

বর্ণাঢ্য আয়োজনে এসএসসি ৯৯ এর আড্ডা

বন্ধুত্ব হলো মানুষের মধ্যে পারস্পরিক বিশেষ একটি সম্পর্ক। যেখানে থাকে আত্মার শক্তিশালী বন্ধন। বন্ধুত্বের মধ্যেই থাকে যত নির্ভরতা আর বিশ্বাস। যুগে যুগে অনেক কবি, সাহিত্যিক, গীতিকার বন্ধুত্ব নিয়ে লিখেছেন উপন্যাস, কবিতা কিংবা গান। ওয়ার্ল্ড হ্যাপিনেস ডেটাবেজ গবেষণায় দেখা গেছে যে, ঘনিষ্ঠ বন্ধুত্বের কারণে মানুষ সুখী হয়। তাইতো বন্ধুত্বকে আরো একধাপ এগিয়ে নিতে এবার খুলনায় অনুষ্ঠিত হলো এসএসসি-৯৯ খুলনা বিভাগের বন্ধুদের আড্ডা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) খুলনা মহানগরীর খালিশপুরে ভৈরর পাড়ে সবুজের সমারোহে ঘেরা প্লাটিনাম জুটমিল চত্তরে অনুষ্ঠিত হয় বন্ধুত্বের এক অকৃত্রিম মেলবন্ধন। ‘যেখানে থাকি যে যেখানে, বাধঁন আছে প্রাণে প্রাণে’ এমন শ্লোগানকে সামনে নিয়ে বন্ধুদের আড্ডা যেন প্রাণ ফিরে পায়।

সকাল থেকে এক আকাশ স্বপ্ন নিয়ে ছুটে আসে সব বন্ধুরা। শুরু হয় জীবনের স্মৃতির পাতার পূরাবৃত্তি। বন্ধুত্বের এ আড্ডা প্রশান্তি এনে দেয় সকলের মনে। দুপুরে খাওয়ার পর জমে ওঠে গল্প-আড্ডা-গান। আড্ডায় আলোচনা হয় নিত্য-নতুন অভিজ্ঞতা, রাজনীতি, প্রেম-ভালোবাসা, বিরহ, স্কুল জীবনের না বলা কথা, যার যেভাবে মনে পড়ে, সে সেইভাবে উপস্থাপন করে। অনেকে আবার ব্যস্ত ছিল বহুদিন পরে দেখা বন্ধুদেরকে ফটো ফ্রেমে বন্দিতে। বিকেল হতেই মঞ্চে কেক কেটে আনুষ্ঠানিকতা পালন করা হয়। পরে মঞ্চ মাতিয়ে তোলে গান, আড্ডা, অভিনয়, কৌতুকে। চলে রাত অবধী।

আয়োজন সফল করতে অক্লান্ত করেছে বন্ধু সেন গৌতম, মোঃ আনোয়ারুল কবির নিজাম, তাসনিন তানা, উত্তত কুমার দাস, শফিক রাজন, উত্তম রায়, শরিফ ইসলাম, নাজমুল আহসান, আলমগীর হোসেন, সোহেলী ইয়াসমিন, মানবেন্দ্র, জিয়া উদ্দিন কাজল, বুলবুল আহমেদ, বিশ^জিৎ নাথ, ডালিয়া পারভিন, শান্তনু মল্লিক, লিজা নাহার, বন্যা হুসাইন, ফারিয়া খান, সিরাজুল ইসলাম, আশরাফুল আলম মোহন, সাইদুর রহমান সাদি, ঋতা বসাক, রফিকুল ইসলাম শারাফাত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *