Breaking News

বাংলার মাটিতে জঙ্গিবাদের কোন ঠাঁই নেই – মাহবুব-উল আলম হানিফ

13-7-16যে কোন মূল্যে জঙ্গি নির্মূল করা হবে। জঙ্গিবাদ ও নাশকতার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে। যারা দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের সমাজ থেকে বয়কট করা হবে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের কোন ঠাঁই নেই। পরিকল্পিতভাবে মুসলমানদের ধবংস করার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মোঃ মাহবুব-উল আলম হানিফ বুধবার দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ মিলনায়তনে খুলনা জেলার ইমাম ও আলেম ওলামাদের নিয়ে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহবান’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ইসলামের প্রচার, প্রসার ও গবেষণার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। জঙ্গিদের পেছনে করা আছে এবং কারা মদদ দিচ্ছে তাদের খুঁজে বের করা হবে।

যারা মানুষ হত্যা করে ইসলাম কায়েম করতে চায় তারা দেশ ও সমাজের শত্রু। বিভিন্ন সংগঠনের নামে জামায়াত-শিবির দেশের অভ্যান্তরে পরিকল্পিতভাবে নাশকতা ও গুপ্তহত্যা চালিয়ে নৈরাজ্য সৃষ্টি করছে।

এদের কোন ছাড় দেওয়া হবে না। সবাই আজ জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার। জনগণকে সাথে নিয়ে এ সব ষড়যন্ত্র প্রতিহত করা হবে। ৭১’ এর পরাজিত শত্রুরা আবার যাতে মাথা চাড়া দিতে না পারে সেদিকে সকলকে দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, বাংলাদেশে আইএসের কোন অস্তিত্ব নেই।

কেউ যেন কোন ধর্মকে বিতর্কিত করতে না পারে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে। ইসলাম সবসময় শান্তির কথা বলে। ইসলাম নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদকে কখনো সমর্থন করে না। ইসলামের শান্তির বার্তাগুলো প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে ইমামদের এগিয়ে আসতে হবে, কারণ ইমামরা হলো সমাজের নেতা। জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামদের সোচ্চার হতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ, খুলনা রেঞ্জ ডিআইজি এস এম মনির-উজ-জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব হাকিম, র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, এবং পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন ডেপুটি পুলিশ কমিশনার মোঃ আবদুল্লাহ আরেফ ও খুলনা টাউন জামে মসজিদের খতিব মাওলানা আবু সালেহ। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোঃ লোকমান হোসেন।

কর্মশালায় খুলনা জেলার এক হাজার ৫০০ জন ইমাম অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *