Breaking News

যুক্ত রাষ্ট্রের দুটি জলযান এবং নাবিকদের মুক্তি দেবে ইরান: পেন্টাগন

4DE8787A-4F61-4B7F-9A47-89F444D59732_w640_r1_sযুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা কর্মকর্তারা  বিভিন্ন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে ইরান , যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর দুটি ছোট যে জলযান আটক ক করেছে সেটিকে বুধবার সকালে ছেড়ে দেওয়া হবে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিষয়ক একজন শীর্ষ কর্মকর্তা ভয়েস অফ আমেরিকাকে মঙ্গলবার বলেছেন যে দুটি জলযানের মোট ১০ জন নাবিক রয়েছেন । জলযানটি পারস্য উপসাগরে কুয়েত ও বাহরাইনের মধ্যে চলাচল করছিল যখন  নাবকিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

প্রতিরক্ষা দপ্তরের একজন কর্মকর্তা ভয়েস অফ আমেরিকাকে বলেন , একটি জাহাজের হয়ত যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল তবে এখন ও এটা পরিস্কার নয়। তিনি বলেন তার অনুমান জাহাজ দুটি হয়ত ইরানের জলসীমার ভেতরে ছিল যখন তাদের আটক করা হয়।

পেন্টাগন বলেছে  যে ইরান তাদের নিরাপদ রাখার নিশ্চয়তা দিয়েছে এবং শিগগিরই তাদেরকে তাদের সফর অব্যাহত রাখার অনুমতি দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। তবে ভয়েস অফ আমেরিকার ফার্সি বিভাগ বলছে যে ইরানের সংবাদ সংস্থা ফার্স জানিয়েছে যে নাবিকদের গ্রেপ্তার করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তা বলেছেন যে ফারসি দ্বীপের কাছে পারস্য উপসাগরে এই ঘটনাটি ঘটেছে যার অবস্থান , সৌদি আরবের উপসাগরীয় তীর এবং ইরানের মুল ভূখন্ডের মাঝামাঝি জায়গায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *