Breaking News

রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করারয় জরিমানা

রূপসা প্রতিনিধি : বিশ্বে জিআই পণ্য হিসেবে খ্যাত দেশের হোয়াইট গোল্ড চিংড়িতে অপদ্রব্য মিশ্রনকারি এক অসাধু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। ৩ নভেম্বর আনুমানিক বিকেল ৫টা হতে রাত সাড়ে ৮টা পর্যন্ত পূর্ব রূপসায় র‌্যাব-৬ এ অভিযান চালায়।

৪ নভেম্বর র‌্যাব এক ইমেল বার্তায় জানায়, বিশে^ জিআই পণ্য হিসেবে খ্যাত দেশের হোয়াইট গোল্ড চিংড়িতে কিছু অসাধু ব্যবসায়ীরা অতিশয় মুনাফার লোভে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অপদ্রব্য পুশ করে ওজন বৃদ্ধি করে আসছে। এছাড়া ক্ষতিকর রাসায়নিক পদার্থ ব্যবহার করে চিংড়ির রং আকর্ষনীয় করছে।

এরই ধারাবহিকতায় ৩ নভেম্বর বিকেল ৫টা হতে রাত সাড়ে ৮টা পর্যন্ত পূর্ব রূপসায় র‌্যাব-৬, স্পেশাল কোম্পানি একটি আভিযানিক দল ও রূপসা উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বাপি কুমার দাস এর সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাকালীন চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করার অপরাধে মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন ২০২০ এর ৩৩ ধারায় সাইফুল ইসলামকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এ সময়ে উপস্থিত সাক্ষীদের সম্মুখে অপদ্রব্য পুশ করা ৫০ কেজি চিংড়ি জব্দ করা হয়।

জব্দকরা অপদ্রব্য পুশকৃত চিংড়ি মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে এবং জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তি তাৎক্ষনিক প্রদান করায় বিধি মোতাবেক সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

উল্লেখ্য, র‌্যাব ফোর্সেস মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *