Breaking News

সোনাডাঙ্গা বাস টার্মিনালে শ্রমিকদের ধর্মঘট পালন

খানজাহান আলী থানা প্রতিনিধি: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মটর শ্রমিক ইউনিয়নের ফুুলবাড়ীগেট শাখা অফিসে হামলা চালিয়ে চেয়ার ভাংচুর ও মটর শ্রমিক ইউনিয়নের সদস্য টুটুলকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। অফিসে হামলার প্রতিবাদে এবং ঘটনার সুষ্ট বিচারের দাবীতে গতকাল শনিবার সকাল থেকে শ্রমিক ইউনিয়নের সদস্যরা সোনাডাঙ্গা বাস টার্মিনালের প্রবেশমুখে রাস্তার উপর বাস রেখে বেরিকেট দিয়ে ধর্মঘট শুরু করে। সকাল ১০টার পর শ্রমিকদের ধর্মঘটে যোগদেন মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বিপ্লবসহ নেতৃবৃন্দ। পরবর্তিতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থগ্রহণের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।

এ বিষয়ে মটর শ্রমিক ইউনিয়নের ফুলবাড়ীগেট শাখার সভাপতি মো. বাদশা মিয়া জানায়, শুক্রবার সকাল ১২টার দিকে শাখা অফিসের সামনে মটরসাইকেল রাখাকে কেন্দ্র করে মটর শ্রমিক ইউনিয়নের সদস্য টুটুলের সাথে বেবি ইউনিয়নের সদস্য খোকন মুন্সির কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। বিষয়টি স্থানীয় নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ তাৎক্ষনিক ভাবে মিটিয়ে দেয়। এর কিছু সময় পর প্রায় ১৫/২০জন সংঘবন্ধ ভাবে শাখা অফিসে হামলা চালিয়ে অফিসের চেয়ার ভাংচুর করে টুটুলকে মারপিট করে। বিষয়টি মটর শ্রমিক ইউনিয়নের সদস্যদের মাঝে ছড়িয়ে পড়লে বিকাল থেকে শ্রমিকদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। পরবর্তিতে মহানগর নেতৃবৃন্দের সাথে আলোচনা করে শনিবার সকাল থেকে ধর্মঘট শুরু করে।

সোনাডাঙ্গা বাস র্টামিনালে গাড়ী প্রবেশমুখে বাস দিয়ে বেরিকেট দিয়ে শ্রমিকরা ধর্মঘট পালন করে। ধর্মঘট চলাকালে সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে সকল পরিবহন বাইপাস হয়ে আফিলগেট দিয়ে চলাচল করে। সকাল ১১টার দিকে মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বিপ্লব ধর্মঘটকারীদের সাথে যোগদেন। পরবর্তিতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ধর্মঘট সাময়িক ভাবে স্থগিত করা হয়। ইউনিয়নের নেতৃবৃন্দ বলেন প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথে আলোচনা হয়েছে বিষয়টির স্থানীয় পর্যায়ে সমস্যার সমাধান না হলে ঘটনার সুষ্ট তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুক ব্যবন্থা গ্রহণের আশ্বাস দেওয়ায় মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহার করে নেয়। এ বিষয়ে শনিবার রাত ৯টায় স্থানীয় পর্যায়ে ফুলবাড়ীগ্ েমটর শ্রমিক ইউনিয়ন অফিসে বৈঠকের কথা ছিল। এ রির্পোট লেখা পর্যন্ত বৈঠকের বিষয়ে কোন খবর জানাযায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *