Breaking News

হিজড়াদের সমাজের মূল স্রোতধারার সাথে সম্পৃক্ত করা দরকার

Kcc (5-12-15)খুলনা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ বলেছেন, হিজড়াদের সমাজের মূল স্রোতধারার সাথে সম্পৃক্ত করা দরকার। তাদের প্রতি আর বৈষম্য নয় উল্লেখ করে তিনি বলেন সরকার ইতোমধ্যে হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে ঘোষণা দিয়ে সামাজিক মর্যাদার স্বীকৃতি প্রদান করেছে। এখন ঐক্যবদ্ধভাবে তাদের জীবনমান উন্নয়নে আমাদের কাজ করতে হবে।

তিনি শনিবার বেলা ১১টায় নগরীর একটি অভিজাত হোটেলে “যৌন বৈচিত্র এবং হিজড়া জনগোষ্ঠীর উন্নয়ন” বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ছিন্নমূল মানব কল্যাণ সোসাইটির সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন ও বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি যৌথভাবে এ সভার আয়োজন করে।

ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, সামাজিক বৈষম্যের কারণে হিজড়ারা দীর্ঘদিন থেকে মানবেতর জীবন যাপন করে আসছে। বিভিন্ন কর্মক্ষেত্রে নিয়োগ দানের মাধ্যমে তাদের জীবীকার পথ সুগম করতে হবে। তিনি কেসিসি’র নগর স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে হিজড়াদের স্বাস্থ্যসেবা প্রদান এবং জনবল নিয়োগের ক্ষেত্রে তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির আশ্বাস প্রদান করেন।

কেসিসি’র প্যানেল মেয়র রুমা খাতুন-এর সভাপতিত্বে অবহিতকরণ সভায় অন্যন্যের মধ্যে বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ, কেসিসি’র কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিন বনি, মোঃ মনিরুজ্জামান, মোঃ হাফিজুর রহমান মনি, মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইউনুস আলী সরদার, ইমাম হাসান চৌধুরী ময়না, এস এম খুরশীদ আহম্মেদ টোনা, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, রহিমা আক্তার হেনা, আনজিরা খাতুন, পারভীন আক্তার, রাবেয়া ফাহিদ হাসনাহেনা, নাদিরা হোসেন তুলি, রোকেয়া ফারুক, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মোঃ আব্দুল আজিজ, কঞ্জাভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, ভেটেরিনারী সার্জন ডা. পেরু গোপাল বিশ্বাস প্রমুখ বক্তৃতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *